-->

How to get more views and subscriber to grow a YouTube channel fast and become successful in 2018

How to get more views and subscriber to grow a YouTube channel fast and become successful in 2018

সবাইকে স্বাগতম আবারো এই ব্লগ সাইটে।  আজ কোনো ইনকাম অ্যাপ নিয়ে কথা বলবো না। যেটা নিয়ে আজ লিখব তা অনেকেই জানেন না। আবার কেউ কেউ হয়তো জানেন ও। আজকের বিষয় হলো ইউটিউব থেকে কিভাবে ইনকাম করা যায় । চলে যাই সরাসরি আসল কথায়।

ইউটিউব হল একটি খুব এ জনপ্রিয় ভিডিও সেয়ারিং মাধ্যম। সুরুতে সখের বসেই ইউটিউব এ ভিডিও দেওয়া হতো। কিন্ত একটা সময় এখান থেকে টাকা আয়ের উপায় সুরু হয়। আর তখন থেকেই ইউটিউব থেকে টাকা আয় জন্য অনেকেই ইউটিউব আ ভিডিও দেওয়া সুরু করে। কেউ কেউ সফল হয় আবার কেউ হয় না। আসল কথা হল কেউ যদি টাকা আয় করার  জন্য ইউটিউব এ ভিডিও দেন তাহলে টাকা কখনই আয় করা যাবে না। কারন এখন পর্যন্ত যারা সুধু টাকা আয়ের জন্য ইউটিউবএ আসেন তারা কেউ সফল না। কিন্ত যারা নিজেদের ভালো লাগা থেকে ইউটিউব এ ভিডিও দেন,মানুষের সামনে নিজেদের প্রতিভা,দক্ষতা দেখানোর জন্য ভিডিও বানিয়েছেন,মানুষ কে বিনদন দেওয়ার জন্য, বিভিন্ন অজানা তথ্য, সায়েন্স এর বিভিন্ন অজানা জিনিস জানানোর জন্য ভিডিও বানিয়েছেন তারাই সফল ইউটিউবার। আর তারাই এখন ইউটিউব থেকে ভাল পরিমান টাকা ইনকাম করছে। অর্থাৎ টাকা আয়ের কথা চিন্তা না করে নিজেদের মেধা কাজে লাগিয়ে ভাল কন্টেন্ট বানিয়ে ভিডিও দিলে এক সময় সেটা থেকেই ভাল ইনকাম করা সম্ভব। যেমন GM Hasanat সহ আরো অনেক চ্যানেল আছে যারা ইনকাম এর কথা না ভেবে মানুষের উপকারের কথা ভেবে ইউটিউবিং করা সুরু করে। এখন তাদের চ্যানেল থেকে তারা ভাল টাকা ইনকাম করে।
অনেকে ভাবেন যে ভাল কন্টেন্ট হলেই মানুষ ভিডিও দেখে। কিন্তু আসলে সেটা ১০০% সত্য নয়। কারন মানুষের কাছে আপনার ভিডিও পৌছানর জন্য যেমন লাগবে ভাল কন্টেন্ট তেমন এ লাগবে কিছু অভ্যন্তরিন জিনিস। যেমন লাগবে একটি ভাল আকর্ষণীয়  বড়  টাইটেল, লাগবে seo যাতে সার্চ দিলে আপনার ভিডিও আগে থাকে লিস্ট এ। সবাই এই কথাগুলো বলেনা বা বলবে না। কিন্ত আমার কাজ হল আপনাকে সঠিক ভাবে জানানো আর একটা পথ দেখানো যাতে আপনারাও ইউটিউব থেকে ইনকাম করতে পারেন। ইনকাম এর ব্যাপার টা সম্পর্কেও অনেকে অনেক কিছু বলে। আপনারা শুনে থাকবেন নিশ্চই যে ১০০০ ভিউ হলে ১$ দেয়। আসলে এটা সত্য না। কারন কত ভিউ হল তা দেখে ইউটিউব টাকা  দেয় না।ইউটিউব থেকে টাকা পেতে হলে গুগল অ্যাডসেন্ট অ্যাকাউন্ট লাগবে। এক মাধ্যমে অ্যাড দেখাবে এবং এই অ্যাড এ ভিউআর্সদের যত ক্লিক পড়বে ততবার এ ইনকাম হবে।আর বর্তমানে কিছু নিয়ম যুক্ত করা হয়েছে অ্যাডসেন্ট অ্যাড করার জন্য আর তা হল যে ১০০০ সাব্সস্ক্রাইবার লাগবে আর সাথে ৪০০০ ঘণ্টা দেখার সময় হতে হবে। অর্থাৎ ৪০০০ ঘন্তা যদি ভিডিও দেখার সময় হয় তাহলে অ্যাড করতে পারবেন।
তাই সুধু টাকা ইনকাম করার কথা চিন্তা না করে ভাল কন্টেন্ট আর ভালো টাইটেল আর ভাল এসইও দিয়ে ভিডিও দিবেন। তাহলে একটা সময় দেখবেন আপনার ভিডিও অনেক মানুষ দেখছে আর তখন থেকেই ইনকাম করতে পারবেন আপনি। কেউ যদি তারাতারি ইউটিউব থেকে ইনকাম করতে চান তাহলে আমি বলব যে ইউটিউব থেকে ভাই এটা সম্ভব না এত তারাতারি। কারন ভাইরাল হওয়া সহজ না। ইউটিউব থেকে ইনকাম করতে হলে অবশ্যই আপনাকে ধৈর্য ধরে লেগে থাকতে হবে আর নিজের মেধার কাজে লাগাতে হবে ভাল ভাবে আর সাথে যে জিনিসগুলো বলেছি সেগুলো মেনে ভিডিও দিতে হবে। সফলতা আসবেই আশা করি। যদি কারো কিছু আরো জানার থাকে তাহলে নিচে কমেন্ট করবেন। ধন্যবাদ।

                                      - পি. ডি. জয়

Share this:

Disqus Comments