-->

ডজকয়েন (Dogecoin) বা ডগিকয়েন কী?কিভাবে এটার ওয়ালেট এড্রেস বা একাউন্ট খুলতে হয়?

ডজকয়েন (Dogecoin) বা ডগিকয়েন কী?কিভাবে এটার ওয়ালেট এড্রেস বা একাউন্ট খুলতে হয়?

কেউ কেউ বলে ডগিকয়েন আবার কেউ কেউ বলে ডজকয়েন ।। তবে এটার সঠিক উচ্চারণ হিসেবে ডজকয়েনকেই ধরা হয় ।। আমাদের মনে প্রশ্ন হয়ে থাকে এটা কী?কাজ কী?একাউন্ট খুলে কিভাবে।

তো প্রতিদিনের মতই তো আর শুধু টিউটোরিয়াল দেখালেই হয় না এটায় কিছু লেখালেখিও করতে হয় । আপন যদি আমার পোস্ট টা ডজকয়েন বা ডগিকয়েন সম্পর্কে জানতে ও একাউন্ট খুলতে পড়তে এশে থাকেন তাহলে সর্বপ্রথম ও সর্বোত্তম সাজেশন হচ্ছে নিচের ইম্বেড ভিডিওটি মনোযোগ দিয়ে দেখা।
এরপরেও আপনি যদি কোনো কারণে ভিডিওটা দেখতে মন না চায় বা মেগাবাইটের একেবারে সল্পতা থাকে তাহলে নিচের লেখা অনুযায়ী ধারনা নিয়ে যান। কারণ আমি লেখালেখির মাধ্যমে শুধুমাত্র ধারণাই দিতে পারব কোনো কিছু প্রাকটিকাল দেখানো সম্ভব হবে না।।।
তো চলুন সবাই মিলে প্রথমে ভিডিও টিউটোরিয়াল টা দেখি
This video is taken from GM Hasanat YouTube Channel

আপনি যদি ভিডিওটি দেখে থাকেন তাহলে মনে হয় সব কিছু বুঝে গিয়েছেন । তবুও কিছু লেখালেখি করি ।

✋আসলে ডগিকয়েন হচ্ছে একটা অনলাইন মুদ্রা যেটা বাস্তব মুদ্রার সম্পুর্ন উলটো টা। এটাকে ধরা যায় না,ছোয়া যায় না শুধু অনলাইন ওয়ালেট বা একাউন্ট এ জমিয়ে রাখা যায়।। এটাকে বলা হয়ে থাকে ক্রিপ্টোকারেন্সি । এটার দামের কথা শুনলে কেনো যানি সবাই অবাক হয়।। আসলে অনলাইন মুদ্রার দাম ফিক্সড থাকে না । যেকোনো সময় বাড়তে বা কমতে পারে । তবে একটা সিক্রেট কথা হচ্ছে আসলে এসব মুদ্রার দাম বাড়তে সময় লাগে কিন্ত কমতে সময় লাগে না।। এবং এগুলোর ক্ষমতা কারও হাতে নেই।। আপনি কত কয়েন লেনদেন করছেন বা কি করছেন কারও দেখার ক্ষমতা নেই।। তাই দুর্নীতিরর কাজে একটু বেশী হেল্পফুল।।

✋তবুও অনেক জ্ঞানী ব্যাক্তিরা এগুলোকে ভবিষ্যৎ হিসেবে দেখে থাকেন।।

✋আসলে এর চেয়ে মজার ব্যাপার হলো এইসব ক্রিপ্টোকারেন্সির কারনেই বর্তমানে সহজেই বাহিরের দেশের সাথে লেনদেন সহজ হয়েছে এবং যারা কিছুই যানেনা তাড়াও অনলাইন ইনকামের মধ্য ক্রিপ্টোকারেন্সি আয় করছে ।

✋মনে রাখবেন ক্রিপ্টোকারেন্সি কিন্ত বাংলাদেশ সহ অনেক দেশেই নিষিদ্ধ। তাই একটু সাবধান থাকবেন । 


ভিডিওটি দেখার পরেও যদি কোথাও কোনো প্রশ্ন থাকে ভিডিওটির কমেন্ট বক্সে (তাড়াতাড়ি রিপ্লাই পেতে উপরে টাইটেলে ক্লিক করে সরাসরি ভিডিওর কমেন্ট বক্সে জানান),আশা করি যত তাড়াতাড়ি সম্ভব উত্তর পেয়ে যাবেন।

Share this:

Disqus Comments