-->

ফোন কেনার আগে যেসব বিষয় জানতে হবে | কোন কোন দিক বিবেচনা করে মোবাইল কিনবেন?

ফোন কেনার আগে যেসব বিষয় জানতে হবে | কোন কোন দিক বিবেচনা করে মোবাইল কিনবেন?

যারা মোবাইল কিনবেন... বলে ভাবছেন.. তাদের জন্য খুবিই উপকারি একটি পোস্ট.. এবং যারা.. মোবাইল কিনে ফেলেছেন.. তারাও পোস্ট টি দেখুন.. আর জেনে নিন আপনার হাতের মোবাইল টির সম্পর্কে বেশ কিছু জরুরি তথ্য.।। আসুন জেনে নেওয়া যাক.. মোবাইলের.. কিছু জরুরি জানা অজানা তথ্য।। 
আপনারা যারা মোবাইল কিনবেন।। তারা নিশ্চয়ই ভাবছেন.. মোবাইলের.. রেম রোম এবং ডিসপ্লের সাইজ ভালো দেখে কিনবেন.. হ্যা বন্ধুরা প্রায় ৭০% মানুষ.. এই কয়টা জিনিস দেখে ফোন কিনে ফেলে..এই পরিস্থিতিকে কেন্দ্র করে, আমি আজকে আপনাদের একটা ঘটনা শুনাবো এই পোস্ট শেষে.. তাই ভিডিও টি সম্পুর্ণ দেখবেন..

আমরা মোবাইল ক্রয় করার আগে.. ৬ টি জিনিস দেখে জেনে বুঝে কিনবো... এবং এই ৬ টি জিনিসের মধ্যে.. প্রথমটি হচ্ছে.. বাজেট.. আপনি ফোন ক্রয় করার আগে অবশ্যই আপনার বাজেট নির্ধারণ করবেন.. আপনার বাজেটের উপর নির্ভর করে.. আপনি বাজারের কোন মোবাইলটি ক্রয় করলে.. লাভবান হবেন... তাই সবার প্রথমে.. আমাদের বাজেট নির্ধারন করতে পারেন.. এবং আপনি চাইলে.. আপনার বাজেট আমাদের কমেন্ট করে জানাতে পারেন.. আমরা আপনাকে আপনার বাজেটের মধ্যে সেরা ফোনটি সিলিক্ট করে দেওয়া চেস্টা করবো..

আর এই ৬ টি জিনিসের মধ্যে ২ নাম্বার যেই জিনিস টি দেখবেন তা হলো.. রেম আর রোম... প্রায় সব মানুষ এই রেম রোম বেশি দেখে মোবাইল কিনার চেষ্টা করে... হ্যা.. এটা খুবিই ভালো.. চয়েজ.. কিন্তু.. অনেক সময় এক এক ব্রান্ডের মোবাইল এক এক ভাবে.. রেম রোমের সার্ভিস দিয়ে থাকে.. যেমন সিম্ফোনী মোবাইলের ২ জিবি রেম আর সামস্যাং মোবাইলের ২ জিবি রেম.. সম্পূর্ণ আলাদা.. স্যামসাং এর ২ জিবি রেমে আপনি যেই সার্ভিস পাবেন.. সিম্ফোনির ২ জিবি তে একি সার্ভিস পাবেন.. নাহ.. এক্ষেত্রে একটু বিচার বিশ্লেষণ করে আপনাকে.. রেম রোম নির্ধারণ করতে হবে...

আবার.. এই ৬ টি জিনিসের.. ৩ নাম্বার হচ্ছে.. ব্যাটারী এবং ডিসপ্লে...আপনার ব্যস্ততার উপর নির্ভর করে আপনার কত টুকু ধারন ক্ষমতা সম্পূর্ন ব্যাটারি প্রয়োজন.. এবং আপনার পযন্দের উপর বেস করে.. ডিসপ্লে নির্ধারণ করবেন.. অনেকের নচ যুক্ত মোবাইল পছন্দ অনেকের নচ ছাড়া..মোবাইল পছন্দ।। সেইটা একান্ত আপনার ব্যাপার..

আবার ৪ নাম্বারে যেই জিনসটি দেখে মোবাইল কিনবেন তা হলো.. ক্যামেরা, ফ্লাস, এন্ড্রয়েড ভার্সন,,, ইত্যাদি... এখনকার সময়ে.. ক্যামেরা ভালো দেখে কিনার একটা প্রতিযোগিতা শুরু হয়েগেছে.. কে কার থেকে কত ভালো ক্যামেরার মোবাইল ক্রয় করতে পারেন.৷ সে ক্ষেত্রে.৷ আপনার বাজেট যত বেশি তত ভালো ক্যামেরা আপনি পাবেন.. ফ্লাস লাইট.. আপনার ক্যামেরা যত ভালো ফ্লাস লাইট তত ভালো হবে.৷ এটা স্বাভাবিক.. আর এন্ড্রয়েড ভার্সন.. যেটার সম্পর্কে এখন অনেকেই জানে.. আপনার ফোনের এন্ড্রয়েড ভার্সন যত আপগ্রেড থাকবে.. তত আপনার মোবাইল আপগ্রেড থাকবে.. তাই. এন্ড্রয়েডে ভার্সন ওরিয়ো ৮.১ দেখে কিনলেই ভালো..

আবার ৫ নাম্বারে যেই জিনিসটি দেখে মোবাইল কিনবেন তা হলো.. মোবাইলের চিপসেট... দেখে কিনবেন.. এখন আপনি ত মোবাইলের চিপসেট কিহ বা এই চিপসেটের কাজ আপনি জানেন নাহ..
চিপসেট হলো.. এক কথা.. মোবাইলের হার্ট.. মানে মোবাইলের মোবাইলের মাদার বোর্ট এই চিপসেটের সমন্বয়ে তৈরি.. এই চিপসেটের মূল কাজ হচ্ছে. ক্যামরা,ব্লুটুথ, ওয়াইফাই ইত্যাদির মত বিভিন্ন মাধ্যমের সাথে অভ্যন্তরীণ সংযোগ স্থাপন করান বলতে পারেন.. কি চিপসেট কিনলে আমাদের ভালো হবে...?? হ্যা বন্ধুরা.৷ স্নাপড্রাগন নামের চিপসেট গুলা.. এখন খুব ভালো সার্ভিস দিচ্ছে..
র ভাগ মানুষ এখন ভালো মোবাইল টি চয়েজ করে কিনতে পারবেন.. আর যারা এখন মোবাইল কিনার জন্য.. আগ্রহী তাদের কাছে ভিডিওটি শেয়ার করে দিন.. আর আপনাদের কে বলেছিলাম.. আপনাদের সাথে একটা ঘটনা শেয়ার করবো..
গত কয়েক দিন আগে.. আমার এক ফ্রেন্ড আমাকে.. বললো মোবাইল কিনবো.. ১২ হাজার টাকার মধ্যে.. কোন টা ভালো হবে.. আমি তাকে.. ১০ মিনিট পর জানালাম.. হুয়াওয়ে ওয়াই ৭ কিনলে ওর জন্য ভালো হবে... সে বললো আচ্ছা.. তার কিচ্ছুক্ষন পর সে আমাকে বললো.. সে একটা মোবাইল পেয়েছে.. ৩ জিবি রেম এবং ৩২ জিবি রোম.. কিনলে কেমন.. হয়.. আমি আপনাদের মোবাইলের মডেল টি বললাম নাহ.. পরে.. আমি সেই মোবাইল টির বিস্তারিত জানার জন্য আমাদের নিজেষ্য একটা ওয়েব সাইটে গেলাম.. এবং দেখলাম মোবাইল টির সব কিছু ভালো.. কিন্তু চিপ সেট টা একটু দূর্বল.. আমি তাকে বললাম.. মোবাইলের চিপসেট সম্পর্কে একটু জেনে নেহ. তার কিচ্ছুক্ষন পর সে আমাকে বললো.. সে ওই মোবাইল টি কিনে ফেলেছে... এবং.. তার ৩-৪ দিন পরে.. বললো.. মোবাইলে সমস্যা দেখা দিচ্ছে.. তখন.৷ আমি তাকে বলি নি যে।। মোবাইল টি কিনলে.. এই এই সমস্যা হতে পারে.. আমি চেয়েছিলাম.. সে একবার ধাক্কা খাক.. অবশ্য মোবাইল টি আবার পরে চেঞ্জ করে এনেছিলো.. সব মিলিয়ে ও বুঝতে পেরেছে.. কি কি জেনে দেখে বুঝে মোবাইল কিনতে হয়...

পোস্টটি ভালো লেগে থাকলে:- নিচের ফেইসবুক আইকনে ক্লিক করার মাধ্যমে আমাদের এই পোস্টটি শেয়ার করে অন্য বন্ধুদেরকেও পড়ার সু্যোগ করে দিন যেন আপনার বন্ধুরাও উপকৃত হয় । আর আপনি পরবর্তী সকল টিপ্স & ট্রিক্স সহজেই পেতে নিচে আপনার ইমেইল এড্রেস সাবমিট করুন (ফ্রী) । তারপর আপনার ইনবক্স চেক করে Confirmation Link এ ক্লিক করে ভেরিফাই (ফ্রী) করুন । বন্ধুদেরকেও বলবেন যেন পড়াশুনা ও স্বাস্থ্য বিষয়ক টিপ্স এর জন্য iTecHSchool24.COM সাইট ভিজিট করে অথবা প্লেস্টর থেকে iTecH School অ্যাপ ডাউনলোড করে ।

Share this:

Disqus Comments